Tuesday , 20 November 2018

এইমাত্র পাওয়া খবর
Home » রাজনীতি » সংঘাতে না জড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সংঘাতে না জড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

September 27, 2018 7:20 am by: Category: রাজনীতি Leave a comment A+ / A-

অনলাইন ডেস্ক :

আগামী শনিবার একই দিন সমাবেশ হলেও বিএনপির সঙ্গে আগ বাড়িয়ে সংঘাতে জড়াবে না আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। জোটের নেতারা জানান, কোনো সংঘাতের জন্য নয়; জোটের কর্মীদের উজ্জীবিত করতেই এ কর্মিসভা। এদিকে, দলের নেতাকর্মীদের কোনোরকম সহিংসতায় না জড়াতে নিউইয়র্কে অবস্থানরত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোনে দলের পদস্থদের নির্দেশ দিয়েছেন।

একই দিন (২৯ সেপ্টেম্বর) রাজধানীতে ১৪ দল ও বিএনপির পৃথক সমাবেশ করার ঘোষণায় রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ইতিমধ্যে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান কিংবা নয়াপল্টন ব্যবহার করার জন্য আবেদন করেছে বিএনপি। মহানগর নাট্যমঞ্চে সমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল।
এই পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলকে কোনো রকম সংঘাতে না জড়াতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, বুধবার ভোরবেলা, নিউইয়র্ক সময় মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দু’একজন নেতার সঙ্গে দেশের বিদ্যমান রাজনৈতিক অবস্থা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ প্রতিবেদককে প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রাপ্তির বিষয়ে নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী দলের নেতাদের নির্দেশনা দিয়ে বলেন, বিএনপির সমাবেশকে ঘিরে কোনো সংঘাত যেন না হয়, নগরবাসীর কোনো দুর্ভোগ যেন না হয়। প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপির উদ্দেশ্যই সংঘাতমূলক পরিস্থিতি সৃষ্টি করা। এ বিষয়ে সতর্ক থাকতে হবে। বিএনপি যদি সমাবেশ করতে চায় এবং আইন প্রয়োগকারী সংস্থা তাদের সমাবেশ করার অনুমতি দেয় তাহলে তারা সমাবেশ করবে।
প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার পরপরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজবাড়ী জেলার পাংশায় এক কর্মিসভায় বলেছেন, আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না। ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর কার্যালয় ও দলের  কয়েক নেতাকেও প্রধানমন্ত্রীর ফোনের বিষয়টি অবহিত করেছেন বলে জানা গেছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ প্রতিবেদককে বলেন, ‘আমার নেত্রীর সঙ্গে যোগাযোগ হয়েছে। নির্দেশনার বিষয়ে রাজবাড়ীতে বলেছি। আগামীকাল বাকি কথা বলব।
সমাবেশের বিষয়ে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আজকালের খবরকে বলেন, বিএনপি আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সংঘাত করতে চাইলে তার ফল ভালো হবে না। তিনি বলেন, ‘আমরা শান্তি চাই, সংঘাত চাই না, নির্বাচন চাই, কোনো সহিংসতা চাই না। তবে কেউ সংঘাত করতে চাইলে তার পরিণাম ভালো হবে না।’
স্বাস্থ্যমন্ত্রী নাসিম আরও বলেন, রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ২৯ সেপ্টেম্বর ১৪ দলের পূর্ব ঘোষিত কর্মসূচি। আর বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানের কর্মসূচি ছিল ২৭ সেপ্টেম্বর। তারা (বিএনপি) কারো সঙ্গে কোনো কথা না বলেই তাদের কর্মসূচির সময় পরিবর্তন করেছে। তারা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাচ্ছে।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী আজকালের খবরকে বলেন, কোনো সংঘাত নয়; জোটের নেতাকর্মীদের উজ্জীবিত করতেই এ কর্মসূচি। সংঘাত নয়; ১৪ দল রাজনৈতিক মাঠ দখল করতে চায়। বিএনপি পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়।
গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় নাসিম বলেন, বিএনপি আবার শান্তিপূর্ণ দেশকে অশান্ত করতে চায়, নৈরাজ্য সৃষ্টি করতে চায়। এ লক্ষ্যে তারা চক্রান্তে লিপ্ত রয়েছে। কিন্তু বার বার ঘুঘুকে আর ধান খেতে দেওয়া হবে না। তিনি বলেন, জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছে। তাই পৃথিবীর কোনো শক্তিই নির্বাচনকে ঠেকাতে পারবে না। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে নাসিম বলেন, আপনারা আগামী ২৯ নভেম্বর মহানগর নাট্যমঞ্চের ১৪ দলের সভায় উপস্থিত থাকবেন। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

সুত্র আজকালের খবর

সংঘাতে না জড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর Reviewed by on . অনলাইন ডেস্ক : আগামী শনিবার একই দিন সমাবেশ হলেও বিএনপির সঙ্গে আগ বাড়িয়ে সংঘাতে জড়াবে না আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। জোটের নেতারা জানান, কোনো সংঘাতের জন্য নয়; অনলাইন ডেস্ক : আগামী শনিবার একই দিন সমাবেশ হলেও বিএনপির সঙ্গে আগ বাড়িয়ে সংঘাতে জড়াবে না আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। জোটের নেতারা জানান, কোনো সংঘাতের জন্য নয়; Rating: 0

Leave a Comment

scroll to top