Wednesday , 21 November 2018

এইমাত্র পাওয়া খবর
Home » অর্থনীতি » রাণীনগরে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

রাণীনগরে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

September 27, 2018 5:54 am by: Category: অর্থনীতি, নওগাঁ জেলার খবর, রাজনীতি, শিল্প ও বাণিজ্য Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা : বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতার অংশ হিসাবে নওগাঁর রাণীনগরে বুধবার ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। ছোট যমুনা নদীর উপর বেতগাড়ী মুক্তিযোদ্ধা সেতুসহ ২০ কোটি ৫২ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ১১ টি উন্নয়ন প্রকল্পের আওতায় সেতু, সড়ক, খাল ও স্কুলের উদ্বোধন করা হয়।
উপজেলার অবহেলিত মিরাট ইউনিয়নে সেতু নির্মাণ, খাল খনন ও সড়ক পাকাকরনসহ সম্পন্ন হওয়া ১১টি উন্নয়ন প্রকল্পের ফলে এই জনপদে নিরবিচ্ছিন চলাচল ও ব্যবসা-বাণিজ্যে লাখ লাখ মানুষ নতুন করে প্রান ফিরে পেয়েছে বলে জানান এলাকাবাসীরা।
সূত্রে জানা, এলাকাবাসীর দীর্ঘদিনের চাওয়া ছোট যমুনা নদীর উপর বেতগাড়ী নামকস্থানে রাণীনগর উপজেলা প্রকৌশলী অফিসের আওতায় প্রায় ৫কোটি টাকা ব্যয়ে ১শত ১৫ মিটারের একটি সেতু, মিরাট-শ্রীমতখালী খালের উপর ইসরাফিল আলম সেতু-১, মিরাট হতে জামালপুর সড়ক, কনৌজ হতে পাগলির মোড় সড়ক, জামালপুর বাজার হতে মিঠাপুর হাট সড়ক, মিঠাপুর হাট হতে বড়খোল কলেজ সড়ক ও কনৌজ সরকারী প্রাথমিক বিদ্যালয় পুন:নির্মাণসহ ১২ কোটি ১০ লক্ষ টাকার ৭টি উন্নয়ন প্রকল্প এবং রাণীনগর বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের আওতায় মিরাট ইউনিয়নে ৬ কোটি ৫২ লক্ষ টাকা ব্যয়ে ২ নং স্লুইচ গেট হতে বিল মনছুর অভিমূখী এবং ৩নং স্লুইচ গেট হতে পলাশবাড়ী ও শ্রীমতখালী খাল (প্রায় ১৫ কিলোমিটার) পুন:খনন, একই ইউনিয়নে মেঘাগাড়ী খালের উপর ইসরাফিল আলম সেতু-২, পলাশবাড়ী খালের উপর ইসরাফিল আলম সেতু-৩সহ ৪টি প্রকল্পের আওতায় মোট ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত মোট ১১টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম। এদিন বিকেলে বেতগাড়ী মুক্তিযোদ্ধা সেতু চত্বরে গোনা ইউনিয়ন আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবর রহমানের সভাপতিত্বে বিরাট উন্নয়ন সমাবেশে এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারী, সাধারন সম্পাদক মফিজ উদ্দিন, আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান, আত্রাই উপজেলা আ’লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, রাণীনগর উপজেলার সাবেক কমান্ডার এ্যাড.ইসমাইল হোসেন, উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা, বরেন্দ্র কর্মকর্তা তিতুমীর হোসেন, জেলা পরিষদের সদস্য আব্দুল মান্নান, মিরাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন প্রমুখ। এছাড়াও রাণীনগর ও আত্রাই উপজেলা আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাণীনগরে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা : বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতার অংশ হিসাবে নওগাঁর রাণীনগরে বুধবার ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। ছোট যমুনা নদীর উপর বেতগা নওগাঁ জেলা সংবাদদাতা : বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতার অংশ হিসাবে নওগাঁর রাণীনগরে বুধবার ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। ছোট যমুনা নদীর উপর বেতগা Rating: 0

Leave a Comment

scroll to top