মহাদেবপুরে বিএনপির আট নেতাকর্মীর জামিন নামঞ্জুর

মহাদেবপুরে বিএনপির আট নেতাকর্মীর জামিন নামঞ্জুর

মহাদেবপুর প্রতিনিধি : নওগাঁয় বিক্ষোভ সমাবেশে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় আটক মহাদেবপুর উপজেলা বিএনপির আট নেতাকর্মীর জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নওগাঁর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে তাদের জামিনের আবেদন করা হয়। নওগাঁ সদর মডেল থানার পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে সরকারী কাজে বাধা ও পুলিশকে মারপিট করার অভিযোগে একটি এবং সরকারী সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘিœত করার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে অপর একটি মামলা দায়ের করা হয়। পুলিশের পক্ষ থেকে ওই দুই মামলায় তাদেরকে রিম্যান্ডে নেয়ারও আবেদন করা হয়। শুনানী শেষে বিজ্ঞ বিচারক উভয় আবেদন নামঞ্জুর করেন।
আটকরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি আলহাজ¦ মো: রবিউল আলম বুলেট (৫০), সাধারণ সম্পাদক হাতুড় ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো: আব্দুল মতিন মন্ডল (৪৭), সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাজ্জাদ হোসেন (৪৮), সদস্য ফেরদৌস আলম (৪০), উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক কাজী আবদুস সোবাহান (৪০), সদস্য চঞ্চল রহমান (৩৫), সদস্য ইখতিয়ার উদ্দিন দূরন্ত (৩৮) ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম আবদুল হান্নান (৩২)।
এব্যাপারে শুক্রবার (২ এপ্রিল) দুপুরে আয়োজিত উপজেলা যুবদলের এক জরুরী সভায় আটক নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করা হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলত গড়ে তোলা হবে বলে ঘোষণা দেয়া হয়। ইতিমধ্যেই তাদের মুক্তি দাবি করে উপজেলা জুড়ে পোষ্টারিং করা হয়েছে।
সভায় অন্যদের মধ্যে উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহাদৎ হোসেন শান্ত, গোলাম ইয়াজদানী শাম্মী, সাইদুর রহমান, ১নং সদস্য কাজী সামছুজ্জোহা মিলন, সদস্য সাজেদুল ইসলাম সাজ্জু, খাইরুল ইসলাম, সোহাগ হোসেন বাবু, এরশাদ আলী, যুবদল নেতা শরিফুল ইসলাম, সাইদুর রহমান, মেহেদী হাসান, রবিউল ইসলাম, সুমন হোসেন, শফিকুল ইসলাম, সাঈদ হোসেন, রিপন মাহমুদ, মোরশেদুল ইসলাম, দুলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।#