Tuesday , 19 February 2019

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য।

বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য।

----------খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি

February 2, 2019 12:53 pm by: Category: নওগাঁ জেলার খবর, বাংলাদেশ, বিনোদন, রাজনীতি Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য। সেই লক্ষ্য নিয়েই প্রধান মন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইসতেহারে নিরাপদ খাদ্যের কথা বলেছেন। এটা সরকারী ম্যান্ডেট হয়ে গেছে। এটা আমাদেরকে বাস্তবায়ন করতে হবে। এটা বাস্তবায়নের উদ্দেশ্যে সারা দেশে ৪৬৩টি সংস্থা কাজ করছে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নামে কর্তৃপক্ষ রয়েছে। সেই হিসাবে আমরা কাজ করে যাচ্ছি। আমরা আশা করি, ভেজাল খাদ্য যাতে না হয়, সেজন্য আমরা রেষ্টুরেন্ট গুলোকে গ্রেডিং করছি। সবাইকে সচেতন হতে হবে। এ বিষয়ে মিডিয়ার ভ’মিকা রয়েছে। ভালকে ভাল, কালোকে কালো বলে বাংলাদেশে নিরাপদ ও পুষ্টি খাদ্যের জন্য আপনারা ভ’মিকা রাখবেন।
তিনি আরও বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা নিরাপদ খাদ্য সরবরাহের জন্য জিরো টলারেন্সে রয়েছে। আপনারা জিরো টলারেন্সে থেকে সবাইকে সহযোগিতা করে এ কাজকে এগিয়ে নিয়ে যাবেন, নতুন প্রজন্মকে বাঁচার সুযোগ দেয়ার আহবান জানান তিনি।
শনিবার সকালে নওগাঁয় জাতীয় নিরাপদ খাদ্য দিবসে বর্ন্যাঢ্য র‌্যালীর পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথাগুলো বলেন।
জেলা প্রশাসন ও খাদ্য বিভাগ এর আয়োজন করে। “সুস্থ সবল জাতী চাই, পুষ্টি সম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নাই।“ এই প্রতিপাদ্য নিয়ে শহরের কাজীর মোড় খাদ্য গুদাম থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি হিসাবে বর্ন্যাঢ্য র‌্যালীর উদ্ধোধন ও আলোচনা সভায় ছিলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ আব্দুল বারী, সিভিল সার্জন ডাঃ মোমিনুল হক, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসকাবের সভাপতি কায়েস উদ্দিন ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রাকিবুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন। র‌্যালী ও আলোচনা সভায় জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা কর্মচারী ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহন করেন।#

বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য। Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য। সেই লক্ষ্য নি নওগাঁ জেলা সংবাদদাতা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য। সেই লক্ষ্য নি Rating: 0

Leave a Comment

scroll to top