Friday , 14 December 2018

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » পোরশায় জরাজীর্ণ ভবনে ভোট কেন্দ্র যে কোন সময় দূর্ঘ্যটনার শংকা

পোরশায় জরাজীর্ণ ভবনে ভোট কেন্দ্র যে কোন সময় দূর্ঘ্যটনার শংকা

December 5, 2018 1:08 pm by: Category: নওগাঁ জেলার খবর Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁর পোরশায় জরাজীর্ণ বিদ্যালয় ভবনে ভোট কেন্দ্র। যে কোন সময় দূর্ঘ্যটনার আশংকা। তারপরেও প্রশাসনের তৈরি কেন্দ্র তালিকায় স্কুল ভবনটির নাম রাখা হয়েছে এবং আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করেছেন কতৃপক্ষ। কেন্দ্র তালিকায় ভবনটি থাকায় স্থানীয় ভোটাররা দুর্ঘটনার আশংকা করছেন।
সরজমিনে গিয়ে জানাগেছে, ১৯৯৪ইং সালে নির্মিত চারকক্ষ বিশিষ্ট পুরো ভবনটির যেখানে সেখানে ফাটলের সৃষ্টি হয়েছে কয়েক বছর পূর্বেই। ২০১৩সালের এপ্রিল মাসে স্থানীয় প্রশাসন ভবনটি পরিত্যাক্ত ঘোষনা করেন। পরিত্যাক্ত ঘোষনা করার দিন থেকে এখন পর্যন্ত ভবনটি আর ব্যবহার করা হয়নি। তবে বিদ্যালয় ভবনটি অনেক আগে থেকেই ভোট কেন্দ্র হিসাবে ব্যবহার হয়ে আসছে। কেন্দ্রটিতে তেঁতুলিয়া ইউনিয়নের বড়রনাইল, শ্যামপুর, তাঁইতোড় ও সহড়ন্দ গ্রামসহ ৮টি গ্রামের প্রায় আড়াই হাজার ভোটার তাদের ভোটা দিয়ে থাকেন। কেন্দ্রটিতে অপর এক ভবনের ২টি কক্ষ ভাল রয়েছে। আর এ দুটি কক্ষেই ভোট গ্রহন সম্ভব। কিন্তু এখানে ভোট গ্রহন করতে মোট ৪টি কক্ষ প্রয়োজন। চারকক্ষের অনেক পুরাতন ভবনটি ব্যবহারের অনুপযোগী হওয়ায় জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে। স্কুল কতৃপক্ষ ওই জরাজীর্ণ ভবনে দুর্ঘটনার আশংকায় শিক্ষার্থীদের পাঠদান করান না বলে জানান অনেকে। সহড়ন্দ গ্রামের রাশেদুল হক, ফরহাদ হোসেন সহ স্থানীয় ভোটরগণ জানান, পাশেই ১কি: মি: দুরে রয়েছে সহড়ন্দ মাধ্যমিক বিদ্যালয়ের একটি অত্যাধুনিক দু’তলা ভবন। যেখানে ভোট কেন্দ্র হিসাবে ব্যবহার করা হলে ভোটারদের মাঝে কোন দুর্ঘটনার আশংকা থাকবে না ।
অত্যাধুনীক ওই বিদ্যালয়টিতে মোট ১৪টি কক্ষ রয়েছে। উপজেলা সদর থেকে যোগাযোগ ব্যবস্থাও ভাল এবং বিদ্যালয় পর্যন্ত পুরো রাস্তাই পাকা। কেন্দ্রটি সহড়ন্দ মাধ্যমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হলে সকলের জন্যই সুবিধা হবে বলে মনে করছেন তারা।
বড়রনাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমেনা খাতুন জানান, তার বিদ্যালয়ের চারকক্ষ বিশিষ্ট ভবনটি প্রায় ৬বছর পূর্বে প্রশাসন পরিত্যাক্ত ঘোষনা করেন। ভবনটিতে ভোটকেন্দ্র করলে খুব একটা সমস্যা হবেনা বলে তিনি মনে করছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার তোজাম্মেল হক জানান, কেন্দ্রটিতে ভোট গ্রহন করতে মোট চারটি কক্ষ প্রয়োজন। সমস্যা হলে তারা সেখানে নতুন ঘর নির্মান করে নিবেন বলে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানান, অনেক ভোটাররা কেন্দ্রটি পছন্দ করছেন। তবে সমস্যা হলে অস্থায়ী বুথ করা হবে। তবে এমহুর্তে কেন্দ্র স্থানান্তর করার উপায় নেই।#

পোরশায় জরাজীর্ণ ভবনে ভোট কেন্দ্র যে কোন সময় দূর্ঘ্যটনার শংকা Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁর পোরশায় জরাজীর্ণ বিদ্যালয় ভবনে ভোট কেন্দ্র। যে কোন সময় দূর্ঘ্যটনার আশংকা। তারপরেও প্রশাসনের তৈরি কেন্দ্র তালিকায় স্কুল ভবনটির নাম র নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁর পোরশায় জরাজীর্ণ বিদ্যালয় ভবনে ভোট কেন্দ্র। যে কোন সময় দূর্ঘ্যটনার আশংকা। তারপরেও প্রশাসনের তৈরি কেন্দ্র তালিকায় স্কুল ভবনটির নাম র Rating: 0

Leave a Comment

scroll to top