Thursday , 21 March 2019

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নারীর ক্ষমতায়নের জন্য বিশ্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাদৃত ও পুরস্কৃত হয়েছেন

নারীর ক্ষমতায়নের জন্য বিশ্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাদৃত ও পুরস্কৃত হয়েছেন

-------নওগাঁয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

March 8, 2019 12:56 pm by: Category: নওগাঁ জেলার খবর, বাংলাদেশ, রাজনীতি Leave a comment A+ / A-

মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকার প্রানান্ত চেষ্টা করে যাচ্ছে, নারীদের ক্ষমতায়ন করা, নারীদের সম মর্যাদা দেয়ার এবং বিশ্বে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সমাদৃত হয়েছে, পুরুস্কৃত হয়েছেন নারীর ক্ষমতায়নের জন্য। বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অনেক এগিয়ে আছে।
তিনি আরও বলেন, সংসারের কর্তা যদি নিজেদের মেয়ে, ছেলের বৌ এবং নিজের স্ত্রীকে সামাজিক ভাবে মুল্যায়ন করে এবং প্রতিটি বাড়ীতে যখন এই মুল্যায়ন শুরু হবে, তখনই নারীদের সামাজিক ভাবে মুল্যায়ন হচ্ছে। আসুন, সাহস করে আমাদের এগুতে হবে। স্বাধীনতার মাধ্যমে নিজেদের মাথা উচু করে দাঁড়াতে হবে। সরকার যেভাবে এগিয়ে যাচ্ছে, যদি সেভাবে এগিয়ে যায়, আমরা করো করুনাভাজন হয়ে থাকবো না। নারীরা ধমকের পাত্র হয়ে থাকবে না। সেই সিদ্ধান্ত নিজেদেরকে নিতে হবে। সচেতনতা নিজেদের মধ্যে বৃদ্ধি করতে হবে। সচেতনতা বৃদ্ধি না করলে পদে পদে সামাজিক ভাবে নিঘৃত হতে হবে। নারীরা নিঘৃত হবে না। আজকে আর্ন্তজাতিক নারী দিবস থেকে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।
তিনি শুক্রবার দুপুরে শহরের পিটিআই চত্বরে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নওগাঁয় আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে নারী উন্নয়ন মেলার শুভ উদ্ধোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপত্) জয়া মারিয়া পেরেরা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরাত জাহান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শাহনাজ বেগম এবং নারী নেত্রী ও জেলা পরিষদের সদস্য পারভীন আকতার প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি মেলার অর্ধশত ষ্টল পরিদর্শন করেন।
অপরদিকে নওগাঁ জেলা গার্লস গাইড এ্যাসোসিয়েশনের উদ্যোগে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। জেলা গার্লস গাইড এ্যাসোসিয়েশনের জেলা কমিশনার লিলিমা আক্তার জাহানের সভাপতিত্বে অন্যেন্যার মধ্যে জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান নিরঞ্জন কুমার মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন। পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।#

নারীর ক্ষমতায়নের জন্য বিশ্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাদৃত ও পুরস্কৃত হয়েছেন Reviewed by on . মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকার প্রানান্ত চেষ্টা করে যাচ্ছে, নারীদের ক্ষমতায়ন করা, নারীদের সম মর্যাদা দেয়ার এবং বিশ্বে ম মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকার প্রানান্ত চেষ্টা করে যাচ্ছে, নারীদের ক্ষমতায়ন করা, নারীদের সম মর্যাদা দেয়ার এবং বিশ্বে ম Rating: 0

Leave a Comment

scroll to top