Friday , 14 December 2018

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নওগাঁ-১ আসন পূর্ণরুদ্ধারে লায়ন মাসুদ রানার বিকল্প নেই

নওগাঁ-১ আসন পূর্ণরুদ্ধারে লায়ন মাসুদ রানার বিকল্প নেই

November 24, 2018 12:34 pm by: Category: নওগাঁ জেলার খবর, রাজনীতি Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁ-১ (সাপাহার, পোরশা ও নিয়ামতপুর) আসনটি বিএনপির পূর্ণরুদ্ধার করতে লায়ন মোহা: মাসুদ রানা,র বিকল্প নেই এমন মন্তব্য করেছেন সাপাহার, পোরশা ও নিয়ামতপুর উপজেলা বিএনপির তৃণমূলের নেতাকর্মীগণ। এ আসনে বিএনপির প্রাণ এখন তিনি, দীর্ঘ এক যুগ এর অধীক সময় যাবত এ আসনের নেতা-কর্মীর সুখে-দুঃখে পাশে থেকে কাজ করছেন। তিনি না এগিয়ে এলে এ আসনে হয়তো বিএনপির কোন অস্তিত্ব থাকত না। প্রত্যেকটি গ্রামে গ্রামে গিয়ে নেতা-কর্মীদের সাহস যুগিয়েছেন। সভা সমাবেশ করে একত্রিত করেছেন। অনেকে মনোনয়ন প্রার্থী হলেও তার অবদান অস্বীকার করতে পারবে না বিএনপির নেতাকর্মীগণ। সেজন্য তিন উপজেলার নেতা-কর্মী সহ সকল শ্রেনী পেশার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন লায়ন মোহা: মাসুদ রানা। এ আসনে তাকে ব্যতিত অন্য কাউকে দলীয় মনোনয়ন দিলে অনেক নেতা-কর্মী দল হতে মুখ ফিরিয়ে নিবে বলেও আশংকা প্রকাশ করেন নেতাকর্মীগণ।
জানা গেছে, লায়ন মাসুদ রানা ছাত্র জীবনে ছাত্রদলের রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং দীর্ঘদিন রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রদল করেছেন। এর পর আর পিছনে ফিরার নাম নেই। তিনি নওগাঁ জেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং পোরশা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্ব দীর্ঘদিন পালন করেছেন। তিনি ঢাকা লায়ন কাবের অন্যতম সদস্য। তিনি বি.কম, সি.এ.সি.সি, এম.বি.এ, এল.এল.বি ডিগ্রী অর্জন করেন। তরুণ শিল্পোদ্যেক্তা হিসেবে এলাকা জুড়ে তার ব্যাপক সুনাম রয়েছে। আগামী ১১ তম জাতীয় নির্বাচনে বিএনপি থেকে নওগাঁ-১ আসনে মনোনয়ন প্রত্যাশী তিনি।
সাপাহার উপজেলার বিএনপি নেতা তসলিম উদ্দীন জানান, বিভিন্ন মামলায় বিএনপির আটক নেতা-কর্মীদের জামিন সহ তাদের পরিবারকেও সহযোগীতা ও খোঁজ-খবর নিয়েছেন মাসুদ রানা। আমার জীবনে আমি এমন নেতা দেখিনি। এ আসনটি ফিরিয়ে পাওয়ার জন্য তার কোন বিকল্প নেই। আর এসব কারনে নেতা-কর্মীরাও তাকে পুরস্কার হিসেবে সাপাহার, পোরশা ও নিয়ামতপুর উপজেলা বিএনপির জনপ্রিয় নেতা হিসেবে তৃণমূলের নেতাকর্মীদের মনে স্থান দখল করেছেন। এ আসনের নেতা-কর্মীরা তার নেতৃত্বে আসনটি পূর্ণদ্ধার করে তাকে এমপি পদটি উপহার দিতে চায় বলেও জানান তিনি।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির দলীয় মনোনয়ন উত্তলোন করেছেন ১২ জন, তবে সকলের মধ্যে ত্যাগী নেতা হল লায়ন মোহা: মাসুদ রানা বলে জানান তিন উপজেলার তৃণমূলের নেতা-কর্মীগণ।
পোরশা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নিতপুর ইউপির দু’বারের সফল চেয়ারম্যান বলেন, পেশাগত কারনে ঢাকায় থাকলেও তিনি মোবাইল ফোন, ফেসবুক ও ইমোতে সব সময় দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখেন। দীর্ঘ এক যুগের বেশি দিন থেকে এ তিন উপজেলার রাজনীতির মাঠে সক্রিয় আছেন লায়ন মোহা: মাসুদ রানা। এলাকায় অবস্থানরত অনেক মনোনয়ন প্রার্থী নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ না রাখলেও লায়ন মোহা: মাসুদ রানা নিয়মিত খোঁজ খবর রাখেন। দু:সময়ে এ তিন উপজেলায় বিএনপিকে টিকিয়ে রেখেছেন। বেশির ভাগ সময় দলীয় নেতাকর্মীদের নিয়ে ব্যস্ত ও বিভিন্ন এলাকায় ছুটে বেড়িয়েছেন। এলাকাবাসীর কাছে লায়ন মোহা: মাসুদ রানা একটি প্রিয় মুখ।
তৃনমূলের সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, লায়ন মাসুদ রানা সুখে দুখে মানুষের পাশে দাড়িয়েছেন। তিনি সাধারন মানুষের কাছে সৎ, যোগ্য জনপ্রতিনিধি হিসেবে প্রমান করতে সম হয়েছেন। তাই এলাকায় তার জনপ্রিয়তা অন্যান্ন সম্ভাব্য প্রার্থীর চেয়েও বেশি ভাল বলে প্রতিয়মান হচ্ছে। তার মতো সৎ মানুষ যদি আমাদের আসনে আমরা সংসদ সদস্য হিসেবে পাই তাহলে এই এলাকার উন্নয়ন এবং শান্তি প্রিয় এলাকা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ আসনে উন্নয়নে তারুন্য নির্ভর সুশিতি মনোনয়ন প্রত্যাশী লায়ন মাসুদ রানা কে মনোনয়ন দিলে এ আশনে বিএনপি জয়ের ব্যাপারে খুবই আশাবাদী।
মনোনয়ন প্রত্যাশী লায়ন মোহা: মাসুদ রান বলেন, মনোনয়নের বিষয়ে আমি শতভাগ আশাবাদী। ম্যাডাম জেলে আছেন। আমাদের এ নির্বাচন হচ্ছে তাকে মুক্ত করার লড়াই। গণতন্ত্রকে মুক্ত করার লড়াই। মানুষের বাক স্বাধীনতা প্রতিষ্ঠা করার লড়াই। তবে দলের হাইকমান্ড ও ম্যাডাম যে সিদ্ধান্ত দিবে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন যে সিদ্ধান্ত নিবে সেটার বাহিরে কখনও যাবনা। দু:সময়ে নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছি এবং সাধ্যমতো চেষ্টা করেছি তা আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নওগাঁ-১ আসন পূর্ণরুদ্ধারে লায়ন মাসুদ রানার বিকল্প নেই Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁ-১ (সাপাহার, পোরশা ও নিয়ামতপুর) আসনটি বিএনপির পূর্ণরুদ্ধার করতে লায়ন মোহা: মাসুদ রানা,র বিকল্প নেই এমন মন্তব্য করেছেন সাপাহার, পোরশা নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁ-১ (সাপাহার, পোরশা ও নিয়ামতপুর) আসনটি বিএনপির পূর্ণরুদ্ধার করতে লায়ন মোহা: মাসুদ রানা,র বিকল্প নেই এমন মন্তব্য করেছেন সাপাহার, পোরশা Rating: 0

Leave a Comment

scroll to top