Wednesday , 21 November 2018

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নওগাঁ ছিল দীর্ঘ ৮ ঘন্টা অন্ধকারে

নওগাঁ ছিল দীর্ঘ ৮ ঘন্টা অন্ধকারে

গাফিলতি কার

July 25, 2018 11:56 am by: Category: নওগাঁ জেলার খবর Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁয় গ্রীড লাইনে কারিগরি ত্রুটির কারণে তার ছিঁড়ে একটানা ৮ ঘন্টা বিদ্যুৎবিহীন ছিল সমগ্র নওগাঁ জেলা। হঠাৎ করে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টায় জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ার ফলে চরম ভোগান্তিতে পড়ে মানুষ। সাম্প্রতিক সময়ে নওগাঁয় এতো দীর্ঘ সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার এই নজিরবিহীন ঘটনায় বিদ্যুৎ গ্রহকদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। অভিযোগ উঠছে নওগাঁর ১৩২/৩৩ কে.ভি গ্রীড সাব ষ্টেশনের দায়িত্বহীনতায় এমন ঘটনাটি ঘটেছে। গ্রীড লাইনের যে স্থানটির ত্রুটির কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়, সে স্থানটিতে ত্রুটি আগে থেকেই ছিল। দায়িত্বপ্রাপ্তদের দেখভালের অভাবে মঙ্গরবার রাতে ওই বিপর্যয় ঘটে।
সুত্র জানায়, রাত সাড়ে ১১ টায় নওগাঁ-সান্তাহার বাইপাস সড়রকের বসীপুর নামক স্থানে কারিগরি ত্রুটির কারণে তার ছিড়ে জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এর অনেক পড়ে সকাল সাড়ে ৬টার দিকে নওগাঁর গ্রীড লাইনের সাব-ষ্টেশন থেকে ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে বুধবার সকাল সাড়ে ৬ টায়। এরপর সাড়ে ৭ টার দিকে জেলায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। অভিযোগ উঠেছে নওগাঁয় অবস্থিত ১৩২/৩৩ কেভি গ্রীড সাব-ষ্টেশনটি ঘটনাস্থল থেকে মাত্র ২ কিলোমিটার দুরে হওয়া সত্বেও ওই ত্রুটি সারাতে এতোটা সময় কেন লেগেছিল বিষয়টি নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। অথচ কাজ শুরুর মাত্র ১ ঘন্টায় সেই স্থানের ত্রুটি সারিয়ে সকাল সাড়ে ৭টায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।
এই প্রতিবেদক বিষয়টি জানতে বুধবার দুপুরে নওগাঁয় অবস্থিত ১৩২/৩৩ কেভি গ্রীড সাব-ষ্টেশনে গিয়ে সেখানে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে বিষয়টি জানতে চান। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। এমনকি তাঁর নামটিও জানাতে অপারগতা প্রকাশ করেন। এক পর্যায়ে তিনি বলেন, আপনি আমাদের হেড অফিসে কথা বলেন। এসময় সেখানে যোগাযোগ করার জন্য ল্যান্ড টেলিফোন অথবা মোবাইল নম্বর জানতে চাইলে তিনি সেটিও দিতে অপারগতা প্রকাশ করেন।
এদিক নর্দান ইলেকট্রি সাপ্লই কোম্পানী লিমিটেড (নেসকো) নওগাঁর নির্বাহী প্রকৌশলী রুহুল করিম জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় গ্রীডের বগুড়া-নওগাঁ সঞ্চালন লাইনের ত্রুটির করণে জেলায় বিদ্যুৎ সরবরাহ প্রায় ৮ ঘন্টা বন্ধ ছিল। সেই স্থানটি গ্রীড কর্তৃপক্ষ মেরামত করার পর বুধবার সকাল সাড়ে ৭ টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।
অপর একটি সূত্র জানায়, বিদ্যুৎ সরবারাহ বন্ধ হওয়ার সাথে সাথে নেসকো’র দু’টি টিম গাড়ি নিয়ে বেরিয়ে পড়ে ত্রুটির কারণ অনুসন্ধানে। ঘটনাস্থলটি রাতেই ওই টিমটি খুঁজে বের করে স্থানীয় গ্রীড ইনচার্জকে খবর দেয়। এরও অনেক পড়ে বুধবার সকাল সাড়ে ৬ টায় সেই স্থানটিতে গ্রীড কর্তৃপক্ষ কাজ শুরু করে। ফলে দীর্ঘ ৮ ঘন্টা সমগ্র নওগাঁ ছিল বিদ্যুৎবিহীন।#

নওগাঁ ছিল দীর্ঘ ৮ ঘন্টা অন্ধকারে Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁয় গ্রীড লাইনে কারিগরি ত্রুটির কারণে তার ছিঁড়ে একটানা ৮ ঘন্টা বিদ্যুৎবিহীন ছিল সমগ্র নওগাঁ জেলা। হঠাৎ করে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁয় গ্রীড লাইনে কারিগরি ত্রুটির কারণে তার ছিঁড়ে একটানা ৮ ঘন্টা বিদ্যুৎবিহীন ছিল সমগ্র নওগাঁ জেলা। হঠাৎ করে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ Rating: 0

Leave a Comment

scroll to top