Sunday , 20 October 2019

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নওগাঁ ঘুরে গেলেন ভ্রমণ কন্যারা

নওগাঁ ঘুরে গেলেন ভ্রমণ কন্যারা

January 26, 2019 12:17 pm by: Category: নওগাঁ জেলার খবর, বাংলাদেশ, বিনোদন Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ ‘কর্ণফুলী প্রেজেন্টস নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে ওরা চারজন কান্তিকে ছুটি দিয়ে চলছেন দূরদূরান্তে এক জেলা থেকে অন্য জেলায়। নিজেদের অর্থায়নে ঘুরে বেড়ান ভ্রমণকন্যারা। শিার্থীদের সুরা ও কৌশল শেখানোই যেন তাদের ল্য। তারা নারীদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন নিজের স্বাধীন ও সত্ত্বার অস্তিত্ব।
কাঁধে ব্যাগ ও ল্যাপ। পথে চলার সঙ্গী স্কুটি। শত বাঁধা পেরিয়ে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অবিরাম ছুটে চলা। বৃহস্পতিবার নওগাঁয় ঘুরে গেলেন ট্রাভেলস অফ বাংলাদেশ- ভ্রমণ কন্যা সংগঠনের ব্যানারে এ চার ভ্রমণ কন্যা। তারা হলেন- ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী ডা: সাকিয়া হক ও ডা: মানসী সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিলভী রহমান এবং জয়ন্তী রানী বিশ্বাস। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে দুইটি স্কুটি করে চারজন বগুড়া থেকে নওগাঁয় আসেন। এসময় বিভিন্ন সংগঠন থেকে ভ্রমন কন্যাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর তারা সার্কিট হাউজে রাত যাপন করেন।
বৃহস্পতিবার সকাল ১০ টায় নওগাঁ পিএম বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে একটি সেমিনারে অংশ নেয়। এ সময় শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, আত্মরক্ষা, নারীর মতায়ন ও বয়:সন্ধিকালীন সমস্যা ও সমাধান, খাদ্য ও পুষ্টি, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয় নিয়ে তারা আলোচনা করেন। সচেতনামূলক একটি ভিডিও প্রদর্শন করে শিক্ষার্থীদের দেখানো হয়। পরে আত্মরক্ষার কৌশল শেখানো হয়।
এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রায়হান শামীম, প্রধান শিক্ষক লায়লা আজরু মান্দ বানু, সহকারী প্রধান শিক্ষক এনামুল হক ও মৌসুমি সুলতানা শান্ত।
ভ্রমণ কন্যা ডা: মানসী সাহা বলেন, বাংলাদেশের ৬৪ জেলায় ঘুরে ছাত্রীদের মাঝে সচেতন মূলক বিভিন্ন বিষয় নিয়ে আমরা আলোচনা করে থাকি। ৬ষ্ঠ ধাপ পর্যন্ত ৩৩টি জেলা ঘুরেছি। এবার ৭ম ধাপে ২০ দিনের সফরে বেরিয়েছি। আমরা নারীর চোখে বাংলাদেশ দেখতে চাই। সমাজের যে সকল েেত্র এখনো পুরুষের তুলনায় নারীরা পিছিয়ে আছে। নিজের লালিত স্বপ্ন পূরণে এগিয়ে আসতে পারছে না। মূলত তাদের এগিয়ে নিয়ে যাওয়ায় মূল লক্ষ। নারীরা যে এগিয়ে চলেছে সেটা দেখাতে চাই। এর মাঝে বিভিন্ন দর্শনীয় ও বিনোদন কেন্দ্র ঘুরে দেখছি আমরা।
ভ্রমণ কন্যারা বলেন, আমাদের উদ্যেশ্য হচ্ছে আমরা যদি একটা স্কুলে ২০০/৩০০ শিক্ষার্থীর মধ্যে কথাবলি। এখন তারা যদি আরো ২/৪ জনের সাথে কথাগুলো শেয়ার করে আমাদের মনে হয় সারা দেশে এ সচেতনতা ছড়িয়ে পড়বে। যাত্রা পথে প্রশাসন ও স্থানীয় ভাবে বেশ সহযোগীতা পাচ্ছি।
ভ্রমন কন্যারা এখন পর্যন্ত ৪৪তম জেলা নওগাঁ ঘুরেছেন। দুপুর পর ঐতিহাসিক স্থান কুশুম্ব মসজিদ দেখার পর চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে যান।
উল্ল্যেখ ২০১৭ সালে ৬এপ্রিল সকাল ৬টায় ঢাকা কেন্দ্রী শহীদ মিনার থেকে ট্রাভেলস অফ বাংলাদেশ- ভ্রমণ কন্যাদের যাত্রা শুরু হয়।

নওগাঁ ঘুরে গেলেন ভ্রমণ কন্যারা Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ ‘কর্ণফুলী প্রেজেন্টস নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে ওরা চারজন কান্তিকে ছুটি দিয়ে চলছেন দূরদূরান্তে এক জেলা থেকে অন্য জেলায়। নিজেদের অর্থায় নওগাঁ জেলা সংবাদদাতা ঃ ‘কর্ণফুলী প্রেজেন্টস নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে ওরা চারজন কান্তিকে ছুটি দিয়ে চলছেন দূরদূরান্তে এক জেলা থেকে অন্য জেলায়। নিজেদের অর্থায় Rating: 0

Leave a Comment

scroll to top