Thursday , 21 March 2019

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নওগাঁয় জেলায় নির্বাচন পূর্ব ও নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি নেতাকর্মীদের মারপিট, নির্যাতন, বাড়িঘর ভাঙচুরের অভিযোগ

নওগাঁয় জেলায় নির্বাচন পূর্ব ও নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি নেতাকর্মীদের মারপিট, নির্যাতন, বাড়িঘর ভাঙচুরের অভিযোগ

বিএনপি’র সংবাদ সম্মেলনে প্রহসনের নির্বাচন উল্লেখ করে

January 10, 2019 12:57 pm by: Category: নওগাঁ জেলার খবর, রাজনীতি Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ গত ৩০শে ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে এবং নির্বাচনকে ঘিরে সারা দেশের মত নওগাঁ জেলায়ও হাজার হাজার বিএনপি’র নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি।
গতকাল বৃহষ্পতিবার দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপি’র সভাপতি ও নওগাঁ পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ নজমুল হক সনি।
লিখিত বক্তব্যে বলা হয়েছে একাদশ নির্বাচন অংশ গ্রহণমুলক হলেও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। নির্বাচনের পূর্বে এবং নির্বাচন পরবর্তী সময়ে প্রশাসনের ছত্রচ্ছায়ায় আওয়ামীলীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের উপর দফায় দফায় মারপিট, বাড়িঘর ভাঙচুর, দোকানপাট লুটপাট ইত্যাদি বর্বরতা চালিয়েছে যা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে।
নওগাঁ জেলায় আওয়ামীলীগের কর্মীদের দ্বারা বিভিন্ন স্থানে নির্যাতনের কথা উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়েছে পোরশা উপজেলা বিএনপি’র সভাপতি ওয়াহাব শাহ’র প্রায় ৬শ বিঘা জমির ধান কেটে নিয়ে যাওয়া হয়েছে যার মুল্য ৭০ লক্ষ টাকা।
নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের মালঞ্চি বাজারে, শ্রীমন্তপুর ইউনিয়নে চকসিতা বাজারে ও কুমিরজল গ্রামসহ বিভিন্ন স্থানে নেতাকর্মীদের বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। মান্দা উপজেলায় ভারশো ইউনিয়নে পাকুরিয়া গ্রামে, কুসুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি বাজারে পর্যায়ক্রমে বিএনপি নেতা আব্দুল কাশেমের আটা মিল ও স্যানিটারী কারখানায়, মিলন সু ষ্টোরে এবং শাহ বস্ত্রালয়ে স্থানীয় আওয়ামীলীগের কর্মীরা ভাংচুর, লুটপাট ও মারপিট করেছে।
ধামইরহাট উপজেলার উমার ইউপি’র চন্ডিপুর, বাসুদেবপুর গ্রামসহ বিভিন্ন গ্রামে, ইসবপুর ইউপি’র বাজারে, আলমপুর ইউপি’র রঘুনাথপুর বাজারে ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আবু বক্করসহ বিএনপি’র বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মারপিট ও বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এ ছাড়াও মহাদেবপুর. বদলগাছি থানার বিভিন্ন স্থানে একই ধরনের মারপিট, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটানো হয়েছে।
নওগাঁ সদরে বোয়ালিয়া ইউপি চেয়ারম্যান মামুন ও তার সহযোগী সন্ত্রাসী আলী আবদুল্লাহ, টিটু, তোফা ও রায়হানের নেতৃত্বে আওয়ামী সন্ত্রাসীরা বিএিনপির বিভিন্ন নেতাকর্মীদের ভয়ভীতি ও হত্যার হুমকীসহ মারধর করছে।
এছাড়াও নওগাঁ-৬ আসনে রানীনগর আত্রাই এলাকায় নির্বাচন কালীন ও নির্বাচনী পরবর্তীতে আওয়ামী সন্ত্রাসীদের তান্ডবলীলায় শ্বাসরুদ্ধকর পরিবেশ সৃষ্টি হয়েছে। হাতুর বাহিনী ও তোফাবাহিনীরা ধরে নিয়ে গিয়ে দুই হাত ও পা ভেঙ্গে দিয়েছে। শত শত পরিবার এখন বাড়ী ছাড়া। ওই এলাকার বিএনপির নেতাকর্মীরা স্বাভাবিক জীবনের নিশ্চয়তা পাচ্ছে না। পুরো নির্বাচনী এলাকায় যেন আওয়ামী সন্ত্রাসীদের তান্ডবলীলায় ভুতুরে পরিবেশ বিরাজ করছে।
সংবাদ সম্মেলনে এসব ঘটনার তদন্ত সাপেক্ষে বিচারের দাবী জানানো হয়েছে। এ সময় জেলা বিএনপি’র সাধারনস সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য প্রার্থী জাহিদুল ইসলাম ধলু, মান্দা আসনের প্রার্থী শামসুল আলম প্রামানিক ও নিয়ামতপুর-পোরশা-সাপাহার আসনের প্রার্থী মোস্তাফিজুর রহমান, জেলা বিএনপির সহ-সভাপতি মাষ্টার হাফিজুর রহমান ও এ্যাডঃ রফিকুল আলম, যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম টুকু ও আমিনুল হক বেলাল, সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন ও শফিউল আজম ওরফে ভিপি রানা, জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ, জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন, সাধারন সম্পাদক মামুন বিন ইসলাম দোহাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।#

নওগাঁয় জেলায় নির্বাচন পূর্ব ও নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি নেতাকর্মীদের মারপিট, নির্যাতন, বাড়িঘর ভাঙচুরের অভিযোগ Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ গত ৩০শে ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে এবং নির্বাচনকে ঘিরে সারা দেশের মত নওগাঁ জেলায়ও হাজার হাজার বি নওগাঁ জেলা সংবাদদাতা ঃ গত ৩০শে ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে এবং নির্বাচনকে ঘিরে সারা দেশের মত নওগাঁ জেলায়ও হাজার হাজার বি Rating: 0

Leave a Comment

scroll to top