Tuesday , 20 November 2018

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নওগাঁয় গ্রাম আদালত শক্তিশালী করনে ৩ দিনব্যাপী প্রশিক্ষন সমাপ্ত

নওগাঁয় গ্রাম আদালত শক্তিশালী করনে ৩ দিনব্যাপী প্রশিক্ষন সমাপ্ত

October 25, 2018 1:23 pm by: Category: নওগাঁ জেলার খবর, বিনোদন Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁয় ৩ দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শেষ হয়েছে। “বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়)” প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকার, ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপি’র সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগ ২৩ অক্টোবর থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষন শুরু হয়।
বৃহস্পতিবার বেলা ২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মধ্যে সনদপত্র বিতরন করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ কামরুজ্জামান।
ইউনিয়ন পরিষদ সমূহের হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরবৃন্দ তিনদিন ব্যাপী এই প্রশিক্ষনে অংশ গ্রহন করেন। গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর বিশেষতঃ নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের্ াকিভাবে গ্রাম আদালতের মাধ্যমে অল্প সময়ে, স্বল্প ব্যয়ে অতি সহজে সঠিক বিচার পেতে পারেন এবং উচ্চ আদালতে চাপ কমাতে কিভাবে গ্রাম আদালতকে আরও কার্যকর করা যায় সে ব্যপারে অধিকতর দায়িত্বশীলতা বৃদ্ধির লক্ষে এই প্রশিক্ষন ভুমিক্ ারাখবে।
প্রশিক্ষনে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান, জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ তাজউল ইসলাম, মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মোঃ আশরাফুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুর মোহাম্মদ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মান্নান, জেলা মহিলা বিষয়ক অফিসার ইসরাত জাহান, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শরিফুল ইসলাম এবং ইএসডিও’র জেলা সমন্বয়কারী রাজিউর রহমান।#

নওগাঁয় গ্রাম আদালত শক্তিশালী করনে ৩ দিনব্যাপী প্রশিক্ষন সমাপ্ত Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁয় ৩ দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শেষ হয়েছে। “বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়)” প্রকল্পের আওতায় বাংলাদেশ নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁয় ৩ দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শেষ হয়েছে। “বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়)” প্রকল্পের আওতায় বাংলাদেশ Rating: 0

Leave a Comment

scroll to top