Tuesday , 20 November 2018

এইমাত্র পাওয়া খবর
Home » নওগাঁ জেলার খবর » নওগাঁর রাণীনগরে নামমাত্র নিলামে নামমাত্র মূল্যে স্কুলের গাছ ও ভাল ভবন পরিত্যাক্ত দেখিয়ে স্কুলের সভাপতি ও ঠিকাদারের মধ্যে ভাগবাটোয়ার অভিযোগ ।

নওগাঁর রাণীনগরে নামমাত্র নিলামে নামমাত্র মূল্যে স্কুলের গাছ ও ভাল ভবন পরিত্যাক্ত দেখিয়ে স্কুলের সভাপতি ও ঠিকাদারের মধ্যে ভাগবাটোয়ার অভিযোগ ।

July 30, 2018 12:36 pm by: Category: নওগাঁ জেলার খবর Leave a comment A+ / A-

নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর রাণীনগরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঘর নির্মানের অজুহাতে বিনা টেন্ডারে স্কুলের চারটি গাছ ও ভাল ভবন পরিত্যক্ত দেখিয়ে চারটি কক্ষসহ প্রায় তিন লক্ষাধিক টাকার মালামাল এলাকাবাসিকে না জানিয়ে নামমাত্র নোটিশ ঝুলিয়ে স্কুলের সভাপতি ও ঠিকাদারসহ কয়েকজন মিলে মাত্র ৮৬ হাজার টাকা মুল্য নির্ধারণ করে ভাগ বাটোয়ারা করে নেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে গ্রামবাসির মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। গাছ কর্তন ও ঘর ভাঙ্গতে গেলে গ্রামবাসির সাথে সংঘর্ষ হতে পারে বলে আশংকা অনেকের।
স্থানীয় জনতার গণ স্বাক্ষরিত অভিযোগ সুত্রে জানা গেছে, নওগাঁর রাণীনগর উপজেলার মিরাট ইউপির ৫৪ নং কনৌজ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের অজুহাতে বিদ্যালয়ে অবস্থিত চারটি কক্ষ বিশিষ্ট ভাল ভবন পরিত্যাক্ত দেখিয়ে ও দুইটি মেহগনী একটি কৃষ্ণচুড়া ও একটি আমগাছ কোন টেন্ডার ছাড়াই বিদ্যালয়ের সভাপতি স্থানীয় ইউপি সদস্য সাহেব আলি ও ঠিকাদার আলম নামকা ওয়াস্তে নোটিশ ঝুলিয়ে গোপনে তার নিজস্ব কয়েকজন লোক নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে গিয়ে প্রায় তিন লক্ষাধিক টাকার মালামাল মাত্র ৮৬ হাজার টাকায় ভাগ বাটোয়ারা করে নিয়েছেন বলে এলাকাবাসির অভিযোগ ।
অভিযোগে আরো উল্লেখ করেন বিদ্যালয়ের সভাপতি সাহেব আলি তার মনগড়া ভাবে গ্রামবাসিকে না জানিয়ে বিনা টেন্ডারে পরিত্যাক্ত চারটি ঘরসহ একটি ভবন তার নিজের নামে নিয়েছে বলে জানান গ্রামবাসি এবং কোন সুরাহা না হওয়া প্রর্যন্ত বড় মেহগনীর গাছ ও পরিত্যক্ত ভবন ভাঙ্গতে দিবেন না তারা। কোন সুরাহা ছাড়া ঘর ভাঙ্গতে বা গাছ কর্তন করতে গেলে সংর্ঘষ বাধতে পারে বলে আশংকা আনেকের
এ বিষয়ে কনৌজ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ শহিদুল ইসলাম জানান, প্রাথমিক বিদ্যালয়ের গাছ ও ভবন প্রকাশ্যে নিলামে বিত্রুয় হবে শুনেছি। কিন্তু বিদ্যালয়ের সভাপতি সাহেব আলি গ্রামের কোন লোক কে না জানিয়ে বাহিরের লোকজন নিয়ে প্রায় তিন লক্ষ টাকার সম্পদ মাত্র ৮৬ হাজার টাকায় সভাপতি তার পছন্দের লোকজন নিয়ে ভাগবাটোয়ারা করে নিয়েছে। এ ছাড়াও ওই বিদ্যালয়ে আরও ৩টি মেহগনির গাছ কোন প্রকার নিলাম বা টেন্ডার ছাড়াই সভাপতি নিজেই ঠিকাদারের সাথে যোগসাজসে নামমাত্র মুল্যে ইসলাম নামের কাঠ ব্যবসায়ীর কাছে বিক্রয় করেছে।
এ ব্যাপারে স্কুলের সভাপতি সাহেব আলী নিকট জানতে চাইলে তিনি জানান, উপজেলা নির্বাহী অফিসারের অফিসের মাধ্যমে নিলাম হয়েছে আমি অংশ গ্রহন করে নিলাম নিয়েছি। এছাড়াও লক্ষাধিক টাকার ৩টি মেহগনির গাছ ৩০ হাজার টাকায় বিক্রয়ের কথা স্বীকার করেছেন তিনি।
এ ব্যাপারে রাণীনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমানের কাছে গাছের বিষয়টি জানতে চাইলে অনি ক্ষিপ্ত হয়ে বলেন যা মুল্য হয়েছে তা দিয়ে বিত্রয় হয়েছে তাতে আপনাদের সমস্যা কোথায়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিলামে কোন অনিয়ম হয় নি। নিলামকারীরা যা ডেকেছে তাই দিয়ে দিয়েছি বলে জানান তিনি।#

নওগাঁর রাণীনগরে নামমাত্র নিলামে নামমাত্র মূল্যে স্কুলের গাছ ও ভাল ভবন পরিত্যাক্ত দেখিয়ে স্কুলের সভাপতি ও ঠিকাদারের মধ্যে ভাগবাটোয়ার অভিযোগ । Reviewed by on . নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর রাণীনগরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঘর নির্মানের অজুহাতে বিনা টেন্ডারে স্কুলের চারটি গাছ ও ভাল ভবন পরিত্যক্ত দেখিয়ে চারটি কক্ষসহ প নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর রাণীনগরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঘর নির্মানের অজুহাতে বিনা টেন্ডারে স্কুলের চারটি গাছ ও ভাল ভবন পরিত্যক্ত দেখিয়ে চারটি কক্ষসহ প Rating: 0

Leave a Comment

scroll to top