Wednesday , 24 April 2019

এইমাত্র পাওয়া খবর
Home » অর্থনীতি » চাল সংগ্রহে যদি কেহ অনিয়ম বা দূর্নীতি করে তাহলে কাউকে ছাড় দেয়া হবে না।

চাল সংগ্রহে যদি কেহ অনিয়ম বা দূর্নীতি করে তাহলে কাউকে ছাড় দেয়া হবে না।

----------খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি

April 13, 2019 5:23 am by: Category: অর্থনীতি, নওগাঁ জেলার খবর, বাংলাদেশ, শিল্প ও বাণিজ্য Leave a comment A+ / A-

মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে বিগত বছরের চেয়ে চলতি বছর এক মাস আগে ২৫ এপ্রিল বোরো ধানের চাল সংগ্রহের উদ্বোধন করা শুরু হবে। বিগত বছরগুলোতে ধান কাটা মাড়াইয়ের শুরু হওয়ার পর ২৫ মে বোরো ধান-চাল কেনা শুরু হতো।
খাদ্য মন্ত্রী বলেন, বোরো মওসুমে মিলাররা যেন কৃষকদের ব্লাকমেইল করতে না পারে সে জন্য সাড়ে ১২ লাখ মেট্রিক টন চাল কেনার ঘোষনা একবারে দেয়া হয়েছে। তারপরেও যদি কেনার মতো আরও জায়গা থাকে তাহলে আরও চাল কেনা হবে। তবুও কৃষকরা নায্য মূল্য পাক এটা আমাদের আশা।
তিনি আরও বলেন, মিলাররা যদি সিন্ডিকিট না করে তাহলে বাজার ভাল থাকবে। যদি মিলাররা সিন্ডিকেট গড়ে তোলে তাহলে কৃষকদের উচিত হবে তারা সিন্ডিকেট করে মিলারদের কাছে ধান বিক্রি না করা। সিন্ডিকেট প্রতিরোধে আমরা দূর্নীতি জিরো টলারেন্সে নিয়ে আসছি। চাল সংগ্রহে যদি কেহ অনিয়ম বা দূর্নীতি করে তাহলে কাউকে ছাড় দেয়া হবে না। ওসিএলএসডিরা আগের অভ্যাস পরিত্যাগ করে সৎ ভাবে চললে এবং মধ্যস্বত্তভোগী না থাকলে কৃষক এবং মিলাররা বেশী লাভ করতে পারবে। নায্য মূল্য নিশ্চিত হবে বলে জানান তিনি।

শুক্রবার দুপুরে নওগাঁর বদলগাছী উপজেলা চত্বরে গনপূর্ত বিভাগের তত্বাবধানে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে এল,এস,ডি নব নির্মিত ৫০০ মেট্টিক টন ধারন ক্ষমতা সম্পন্ন খাদ্য গুদামের ফলক উন্মোচন করে শুভ উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপরোক্ত কথাগুলো বলেন।
বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ এর সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছলিম উদ্দীন তরফদার এমপি, খাদ্য অধিদফতরের মহাপরিচালক আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক এম মনিরুজ্জামান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল উদ্দিনসহ প্রমুখ বক্তব্য রাখেন। এসময় খাদ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা ও চালকল মালিকরা উপস্থিত ছিলেন। পরে খাদ্যমন্ত্রী পতœীতলা উপজেলা ৫০০ মেঃ টন ধারন ক্ষমতা সম্পন্ন নব নির্মিত খাদ্য গুদামের ফলক উন্মোচন করে শুভ উদ্ধোধন করেন। এ সময় জাতীয় সংসদের সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার এমপি, নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল হক, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম অন্যান্যেরা উপস্থিত ছিলেন।
পরে নওগাঁর সাপাহার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মানোন্নয়নে উপজেলায় একটি প্রতিষ্ঠানে ২ কোটি ৭৪ লাখ টাকা করে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১০ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট উপজেলায় ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমীক ভবনের নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এসময় বিদ্যালয়ের সভাপতি আব্দুল বারী শাহ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেল প্রশাসক মাহবুবুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক সাজেদুল আলম প্রমুখ।#

চাল সংগ্রহে যদি কেহ অনিয়ম বা দূর্নীতি করে তাহলে কাউকে ছাড় দেয়া হবে না। Reviewed by on . মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে বিগত বছরের চেয়ে চলতি বছর এক মাস আগে ২৫ এপ্রিল বোরো ধানে মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে বিগত বছরের চেয়ে চলতি বছর এক মাস আগে ২৫ এপ্রিল বোরো ধানে Rating: 0

Leave a Comment

scroll to top