কৃষির সঠিক তথ্য সংগ্রহে খাদ্যমন্ত্রীর নির্দেশ

কৃষির সঠিক তথ্য সংগ্রহে খাদ্যমন্ত্রীর  নির্দেশ

আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিটি উপজেলাভিত্তিক কৃষির সঠিক তথ্য সংগ্রহের জন্য কৃষি অফিসকে নির্দেশনা দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (১৮ এপ্রিল) বেলা ১১টায় ধানকাটা শ্রমিক ব্যবস্থাপনা নিয়ে আলোচনায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন।

ধানকাটা শ্রমিকদের বিষয়ে খাদ্যমন্ত্রী বলেন, ‘নওগাঁয় যেহেতু ধানকাটা এরইমধ্যে শুরু হয়েছে। তাই চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা ও দিনাজপুর জেলাসহ অন্যান্য জেলা থেকে প্রয়োজন মতো শ্রমিক নিয়ে আসা যেতে পারে। তাদের যত্রতত্র না রেখে স্কুল ও কলেজে থাকার জন্য ব্যবস্থা করা যেতে পারে।’

এ সময় শ্রমিকদের সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।

জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- নওগাঁ-৪ (মান্দা) আসনের সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামাণিক, নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইব্রাহিম হোসেন, নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারী, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাইদুল হক, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামছুল ওয়াদুদ, গণপূর্তের প্রকৌশলী আল মামুন হক, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলসহ জেলার ১১টি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ।