Friday , 19 July 2019

এইমাত্র পাওয়া খবর
Home » বাংলাদেশ » আপনার হারানো মোবাইলের অবস্থান জানবেন যেভাবে

আপনার হারানো মোবাইলের অবস্থান জানবেন যেভাবে

January 23, 2019 6:53 am by: Category: বাংলাদেশ, শিল্প ও বাণিজ্য Leave a comment A+ / A-

ইন্টারনেটভিত্তিক সেবাদাতা প্রতিষ্ঠান ‘গুগল’ এর একটি সেবা রয়েছে যার মাধ্যমে মোবাইল ফোনের বর্তমান অবস্থান যানা যায়। তবে এটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনের জন্য।

এ অ্যাপ্লিকেশন দিয়ে মোবাইল ফোনের বর্তমান অবস্থান জানার সুযোগ পেতে হলে আপনার ফোনটি থেকে গুগল আইডি বা জিমেইল আইডি চালু লগইন থাকতে হবে।

আপনার জিমেইল আইডি যে ফোনে লগইন করা আছে সেই ফোনটি যদি হারিয়ে যায় তাহলে যেকোনো কম্পিউটার থেকে maps.google.com-এ ব্রাউজ করতে হবে।

এরপর আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনটি যে গুগল আইডি দিয়ে লগইন করা আছে, সেই অ্যাকাউন্টটিই ব্যবহার করে লগইন করতে হবে। maps.google.com-এর উপরে বাম দিকে তিনটি সরলরেখার মতো চিহ্ন দেখতে পাবেন। ক্লিক করুন সেই চিহ্নে।

চিহ্নে ক্লিক করার পর ‘ইয়োর টাইমলাইন’ বলে একটি অপশন দেখতে পাবেন সেখানে। সেখান থেকে আপনি যে দিনের লোকেশন দেখতে চান, সেই দিনটি সিলেক্ট করতে হবে। তাহলে গুগল ম্যাপের উপর আপনার হারিয়ে যাওয়া ফোনের লোকেশন দেখতে পাবেন আপনি।

 

সূত্র সময়

আপনার হারানো মোবাইলের অবস্থান জানবেন যেভাবে Reviewed by on . ইন্টারনেটভিত্তিক সেবাদাতা প্রতিষ্ঠান ‘গুগল’ এর একটি সেবা রয়েছে যার মাধ্যমে মোবাইল ফোনের বর্তমান অবস্থান যানা যায়। তবে এটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনের জন্য। এ অ ইন্টারনেটভিত্তিক সেবাদাতা প্রতিষ্ঠান ‘গুগল’ এর একটি সেবা রয়েছে যার মাধ্যমে মোবাইল ফোনের বর্তমান অবস্থান যানা যায়। তবে এটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনের জন্য। এ অ Rating: 0

Leave a Comment

scroll to top