Sunday , 19 May 2019

এইমাত্র পাওয়া খবর
Home » অর্থনীতি » আগামী ৫ বছরে দেশের সকল মানুষের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর

আগামী ৫ বছরে দেশের সকল মানুষের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর

-------নওগাঁয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি

March 7, 2019 12:08 pm by: Category: অর্থনীতি, নওগাঁ জেলার খবর, বাংলাদেশ, রাজনীতি, শিল্প ও বাণিজ্য Leave a comment A+ / A-

মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আগামী ৫ বছরে অর্থাৎ বর্তমান সরকারের এই মেয়াদের মধ্যে বাংলাদেশের সর্বস্তরে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধ পরিকর। এই মেয়াদে বাংলাদেশ অবশ্যই নিরাপদ খাদ্যের দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। সেই লক্ষ নিয়েই সরকার কাজ করছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। শুধু তাই না আমরা খাদ্যে সারপ্লাস। প্রধান মন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইসতেহারে নিরাপদ খাদ্যের সাথে কোন কমপ্রোমাইজ নাই। আমাদেরকে এটা যে ভাবেই হোক না কেন বাস্তবায়ন করতে হবে। আমরা শুধু আইন পাশ করেছি, করলেই হবে না। বাস্তবায়ন করতে হবে। মোবাইল কোর্ট দিয়ে জরিমানা করলেই হবে না।
তিনি আরও বলেন, এ সরকারের বিভাগীয় ও জেলা পর্যায়ে ল্যাবরেটরী তৈরী করার পরিকল্পনা আছে। যতই তৈরী করি না কেন, আমরা যদি সচেতন না হই তাহলে আমাদের কর্মশালা বিফলে যাবে। আমরা যে যেখানেই আছি প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে সচনতা সৃষ্টি করতে হবে। এটা শুধুমাত্র খাদ্য মন্তনালয়ের দায়িত্ব নয়। এ ব্যাপারে সবাইকে এগিয়ে আসতে হবে। আসুন এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। মন্ত্রী বলেন আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডাক দিয়েছিলেন এ বারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম অঅমাদের স্বাধীনতার সংগ্রাম। আমরা ঠিক এই দিনে ডাক দিতে চাই মন্ত্রী ঘোষনা দেন, এবারের ৭ই মাচের্র এবারের সংগ্রাম, খাদ্যে নিরাপত্তা এবং পুষ্টিকর খাদ্য বিতরনের সংগ্রাম।
তিনি বৃহস্পতিবার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে নিরাপদ খাদ্য কর্ত্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, এবং পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম প্রমুখ বক্তব্য রাখেন।
নিরাপদ খাদ্য নিশ্চিত এবং এই আইন বাস্তবায়ন করতে জনগনকে সচেতন করার বিভিন্ন ক্ষেত্র তুলে ধরে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও নিরাপদ খাদ্য কর্ত্তৃপক্ষের সদস্য ড. ইকবাল রউফ মামুন, নিরাপদ খাদ্য কর্ত্তৃপক্ষের সদস্য বিজ্ঞানী মঞ্জুর মোরশেদ আহম্মেদ এবং ফাউ-এর জাতীয় পরামর্শক ইমরুল হাসান। এর আগে সকালে নওগাঁ জিলা স্কুল থেকে জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এই প্রতিপাদ্য নিয়ে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

আগামী ৫ বছরে দেশের সকল মানুষের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর Reviewed by on . মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আগামী ৫ বছরে অর্থাৎ বর্তমান সরকারের এই মেয়াদের মধ্যে বাংলাদেশের সর্বস্তরে পুষ্টিকর ও নিরাপদ খা মামুন পারভেজ হিরা ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আগামী ৫ বছরে অর্থাৎ বর্তমান সরকারের এই মেয়াদের মধ্যে বাংলাদেশের সর্বস্তরে পুষ্টিকর ও নিরাপদ খা Rating: 0

Leave a Comment

scroll to top