পত্নীতলায় ফকির লালন শাহের তীরধান দিবস পালিত

পত্নীতলায় ফকির লালন শাহের তীরধান দিবস পালিত

কাজী রওশন জাহান, নওগাঁ : “সত্য বল সুপথে চল ওরে আমার মন, সত্য সুপথ না চিনিলে পাবিনা মানুষের দর্শন” এই প্রতিবাদ্যকে সামনে রেখে বুধবার দিবাগত রাতে নওগাঁর পতœীতলা লালন একাডেমীর উদ্যোগে উপজেলার নজিপুর পৌরসভার রাজপাট পলিপাড়া মহল্লায় অবস্থিত একাডেমীর নিজস্ব আশ্রমে ফকির লালন শাহের ১৩০ তম তীরধান দিবসে চল্লিশা পালন উপলক্ষে সাধু সঙ্গের আয়োজন করা হয়।
এ উপলক্ষে লালন দর্শনের উপর আলোচনা সভা ও সন্ধ্যা থেকে রাতভর ভক্তদের লালন সংগীত পরিবেশনের আয়োজন করা হয়। উপজেলা লালন একাডেমী খেউড়িয়া কুষ্টিয়া মাজার শরিফ ও সেবা সদন কমিটির খাদেম মারজান হোসেন বাবলু সাঁই এতে সভাপতিত্ব করেন।
উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা প্রকৌশলী সৈকত দাস, পতœীতলা থানার ইন্সপেক্টর (তদন্ত) হাবিবুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পতœীতলা প্রেসকাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদ রহমান, পতœীতলা লালন একাডেমীর সভাপতি সমরেন্দ্র নাথ দাস, সাধারণ সম্পাদক প্রভাষক রাহেল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ, প্রধান শিক স্বদেশ কুমার মন্ডল, সাংবাদিক দিলিপ চৌহান প্রমুখ।
একাডেমীর সংস্কৃৃতি বিষয়ক সম্পাদক বিপ্লব কুমার ঘোষ অনুষ্ঠান সঞ্চালনা করেন।
প্রধান অতিথি বলেন, মহাত্মা ফকির লালন শাহ ছিলেন একজন আধ্যাত্মিক বাউল সাধক, মানবতাবাদী, সমাজ সংস্কারক এবং দার্শনিক। তিনি ছিলেন ধর্ম-বর্ন ও দল নিরপে মানুষ। তার জীবন আদর্শ বর্তমানেও সবার জন্য অনুসরনীয়।#