নওগাঁ জেলায় মোট ৭৪৮টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে

মন্ডপগুলোতে ৫শ কেজি করে মোট ৩৭৪ মেট্রিক টন চাল বিতরন

নওগাঁ জেলায় মোট ৭৪৮টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে


মামুন পারভেজ হিরা,নওগাঁ : নওগাঁ জেলায় চলতি বছর ৭৪৮টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। গত ২২শে অক্টোবর মহা ষষ্ঠীতে বোধনের মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ৫ দিনের এই দূর্গাপূজা শুরু হয়েছে। 

পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম জানিয়েছেন এ বছর জেলার ১১টি উপজেলায় মোট ৭৪৮টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে নওগাঁ পৌরসভাসহ সদর উপজেলায় ১১২টি. রানীনগর উপজেলায় ৪৮টি, আত্রাই উপজেলায় ৪৭টি, মান্দা উপজেলায় ১০৬টি, মহাদেবপুর উপজেলায় ১৪৮টি, বদলগাছি উপজেলায় ৯২টি, পতœীতলা উপজেলায় ৭৬টি, ধামইরহাট উপজেলায় ২৭টি, পোরশা উপজেলায় ১৮টি, সাপাহার উপজেলায় ১৭টি এবং নিয়ামতপুর উপজেলায় ৫৭টি। 

দূর্গাপূজা সার্বজনীন এবং নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের উদ্যোগে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন। নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে ১০০ পুলিশ সদস্য সমন্বয়ে টহল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে ভ্রাম্যমান দল সার্বক্ষনিক টহল অব্যাহত রাখবে। এ ছাড়াও প্রতিটি মন্ডপে আনসার ভিডিপি’র সদস্যরা কর্তব্য পালন করবে। 

জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ বলেছেন জেলার সবগুলো পূজা মন্ডপে সরকারী ভাবে সহযোগিতার অংশ হিসেবে মোট ৩৭৪ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে প্রতিটি পূজামন্ডপ ৫শ কেজি করে এই চাল বিতরন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। 

উপজেলাভিত্তিক মন্ডপে চাল বিতরনের পরিমাণ হচ্ছে নিময়াতপুর উপজেলায় ৫৭টি মন্ডপে ২৮ দশমিক ৫০০ মেট্রিকটন, সাপাহার উপজেলায় ৮টি মন্ডপে ৮ দশমিক ৫০০ মেট্রিক টন, পোরশা উপজেলায় ১৮টি মন্ডপে ৯ মেট্রিক টন, ধামইরহাট উপজেলায় ২৭টি মন্ডপে ১৩ দশমিক ৫০০ মেট্রিক টন, পতœীতলা উপজেলায় ৭৬টি মন্ডপে ৩৮ মেট্রিক টন, বদলগাছি উপজেলায় ৯২টি মন্ডপে ৪৬ মেট্রিক টন, মহাদেবপুর উপজেলায় ১৪৮টি মন্ডপে ৭৪ মেট্রিক টন, মান্দা উপজেলায় ১০৬টি মন্ডপে ৫৩ মেট্রিক টন, নওগাঁ সদর উপজেলায় ১১২টি মন্ডপে ৫৬ মেট্রিক টন, আত্রাই উপজেলায় ৪৭টি মন্ডপে ২৩ দশমিক ৫০০ মেট্রিক টন এবং রানীননগর উপজেলায় ৪৮টি মন্ডপের অনকুলে ২৪ মেট্রিক টন চালবিতরন করা হয়েছে।

.

.

.

.

.

.

.

.

.

.