নওগাঁয় সন্মাননা স্মারক পেল বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ.এম

নওগাঁয় সন্মাননা স্মারক পেল বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ.এম

স্টাফ রিপোর্টার

মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় নানান অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে জনসাধারণকে সচেতন করতে বিশেষ ভূমিকা রাখায় ‘গুণিজন সমাজ সেবক ও প্রতিভাবান সন্মাননা’ পেল নওগাঁর কণ্ঠস্বর খ্যাত বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ.এম।

শুক্রবার (১০ জুলাই ২০২০) সন্ধ্যায় ‘ও এম বাজার ডট কম’ এর উদ্যোগে এবং ‘আলটিমেট সমাজ উন্নয়ন ফাউন্ডেশনের’ আয়োজনে শহরের মুক্তির মোড়ে ‘ইডেন চাইনিজ থাই সেন্টার’ এ সম্মাননা প্রদান করা হয়।

জানা যায়, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে পুরো বিশ্বের পাশা-পাশি বাংলাদেশেও যখন অস্থিরতা ঠিক তখন মহামারি এ ভাইরাস মোকাবিলায় সরকারের পাশা-পাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও সম্প্রচার মিডিয়া জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায়সহ করণীয়,বর্জনীয় ও উপদেশমূলক নানা প্রচারণায় অংশ নেয়। তারই ধারাবাহিকতায় নওগাঁর কমিউনিটি বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ.এম নানান অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে জনসাধারণের সচেতনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বরেন্দ্র রেডিও এর চেয়ারম্যান সোহেল আহমেদ এর তত্বাবধানে ও ষ্টেশন ম্যানেজার সুব্রত সরকার এর পরিচালনায় সম্প্রচার কর্মীদের অক্লান্ত পরিশ্রমে মহামারি এ মূহুর্তে এমন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় রেডিওটিকে এ সম্মাননা প্রদান করা হয়।

খন্দকার রেজাউর রহমান (টুকু) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হারুন অল রশিদ,জেলা কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ। বিশেষ অতিথি বৃন্দের মধ্যে ছিলেন- গোলাম ছামদানী,মুক্তিযোদ্ধা কমান্ডার,নওগাঁ সদর,নওগাঁ। জহুরুল ইসলাম জুয়েল,সভাপতি ও এম বাজার ডট কম। চন্দন কুমার দেব,নোটারীয়ান,মানবতাবাদী ও জেলা সা: সম্পাদক বাংলাদেশ,মানবধিকার কমিশন নওগাঁ। আতিকুর রহমান,সা: সম্পাদক,ও এম বাজার ডট কম। আব্দুর রকিব রিমন,সা: সম্পাদক,আলটিমেট সমাজ উন্নয়ন ফাউন্ডেশন,নওগাঁ।

প্রধান অতিথি হারুন অল রশিদ তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ১৯৭১ সালে আমরা একত্রিত ভাবে মুক্তিযুদ্ধ করে শত্রু মুক্ত করেছিলাম দেশের উজ্জল সম্ভাবনায়। মহামারি করোনার এ করুণ মূহুর্তে যে যেভাবে পারি চলুন এক হয়ে অসহায় মানুষ গুলোর পাশে দাড়াই।

এছারা বিশেষ অতিথীবৃন্দ করোনা মহামারি মোকাবিলায় করোনীয় ও বর্জনীয় নানা বিষয় সম্পর্কে বক্তব্য রাখেন।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিধিবৃন্দের মাধ্যমে সম্মাননা স্মারক প্রদান এর মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

অন্যান্যদের মাঝে বরেন্দ্র রেডিও এর পক্ষে সম্প্রচারকর্মীদের মাঝে উপস্থিত ছিলেন- নাজনিন নাহার শিমু, আলী হোসেন, নাদিম আহমেদ অনিক, সুস্মিতা সাহা, হাসমত আলী, সুব্রত হালদার, আসওয়াত এলাহী শিথিল। এছাড়াও অনুষ্ঠানে প্রমুখ উপস্থিত ছিলেন।