নওগাঁ’র দুই পৌরসভায় শান্তিপূর্ন নির্বাচন সম্পন্ন

নওগাঁ পৌরসভায় ৬৫ দশমিক ৯১ শতাংশ এবং ধামইরহাট পৌরসভায় ৯২ দশমিক ১৩ শতাংশ ভোট প্রদান

নওগাঁ’র দুই পৌরসভায় শান্তিপূর্ন নির্বাচন সম্পন্ন


মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁ জেলার দুই পৌরসভার নির্বাচন শনিবার অবাধ , নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। নওগাঁ জেলা সদরের পৌরসভায় ৬৫ দশমিক ৯১ শতাংশ এবং ধামইরহাট পৌরসভায় ৯২ দশমিক ১৩ শতাংশ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। 
পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাহমুদ হাসান জানিয়েছেন নওগাঁ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ২শ ৪০ জন। এদের মধ্যে বৈধ ভোট প্রয়োগের সংখ্যা ৭৫ হাজার ২৩টি। ভোট প্রদত্ত হয়েছে ৬৫ দশমিক ৯১ শতাংশ।
অপরদিকে জেলার ধামইরহাট পৌরসভার মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬শ ৪০ জন। এদের মধ্যে বৈধভাবে ভোট প্রয়োগ করেছেন ১১ হাজার ৩শ ৯৫ জন। ভোট প্রদত্ত হয়েছে ৯২ দশমিক ১৩ শতাংশ। 
নওগাঁ পৌরসভায় বেসরকারীভাবে মেয়র পদে মোঃ নজমুল হক সনি নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ২৯ হাজার ২শ ৬৯টি। এই পৌসভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে নাছিমা খাতুন চায়না ( ৮২৪২ ভোট), ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে মোছাঃ রিনা রহমান ( ১১২৮৩ ভোট), ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে মোছাঃ ফাতেমা খাতুন ( ১৬৯৬২ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন। 
অপরদিকে নওগাঁ পৌরসভার সাধারন কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে মোঃ আহসানুল হাবিব রাজন (২০৪৬ ভোট), ২ নং ওয়ার্ডে মোঃ আজিজুর বাবলু ( ৩০৯৯ ভোট), ৩ নং ওয়ার্ডে ইনতেজারুল হক ( ৩৫৯২ ভোট), ৪ নং ওয়ার্ডে মোঃ আব্দুল মালেক শেখ খোয়াজ ( ২৮৬৯ ভোট), ৫ নং ওয়ার্ডে মোঃ মজনু হোসেন ( ৪৭৬৬ ভোট), ৬ নং ওয়ার্ডে মোঃ শরিফুল ইসলাম (৪২০৯ ভোট), ৭ নং ওয়ার্ডে সারোয়ার তানজিদ স¤্রাট ( ৩৫২৯ ভোট), ৮ নং ওয়ার্ডে মোঃ রবিউল ইসলাম রুবেল ( ৪২৫২ ভোট) এবং ৯ নং ওয়ার্ডে মোঃ আসাদুজ্জামান সাগর ( ২৩৫০ ভোট) নির্বাচিত হয়েছেন। 
ধামইরহাট পৌরসভায় বেসরকারীভাবে মেয়র পদে মোঃ আমিনুর রহমান ৭৯৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পৌরসভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে মোছা মিনু আরা ( ৮৮৭ ভোট), ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে মোসাঃ শাহনাজ বেগম ( ৯৭৬ ভোট) এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে জেসমিন সুলতানা ( ১১২২ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন। 
এই পৌরসভায় সাধারন কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে মোঃ আলতাফ হোসেন (৭৭৪ ভোট), ২ নং ওয়ার্ডে মুক্তাদিরুল হক ( ৭৮৯ ভোট), ৩ নং ওয়ার্ডে মোঃ মাহবুব আলম (৭২১ ভোট), ৪ নং ওয়ার্ডে মোঃ একরামুল হোসেন ( ৪৩৪ ভোট), ৫ নং ওয়ার্ডে মোঃ ইব্রাহিম হোসেন ( ৩৭১ ভোট), ৬ নং ওয়ার্ডে মোঃ উমর ফারুখ ( ৪০৫ ভোট), ৭ নং ওয়ার্ডে মোঃ আমজাদ হোসেন ( ৫১৬ ভোট), ৮ নং ওয়ার্ডে মোঃ মেহেদী হাসান (৬৪৬ ভোট) এবং ৯ নং ওয়ার্ডে মোঃ আব্দুল হাকিম ( ৫৬৩ ভোট) নির্বাচিত হয়েছেন।