নওগাঁয় বাক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের প্রচেষ্টায় অভিযুক্ত আটক

নওগাঁয় বাক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের প্রচেষ্টায় অভিযুক্ত আটক


নওগাঁ প্রতিনিধি : নওগাঁর পতœীতলায় বাক প্রতিবন্ধী ১৩ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের প্রচেষ্টায় অভিযুক্ত অসামী কামরুজ্জামান (২০) কে আটক করেছে পুলিশ। শনিবার রাতে ঢাকা বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করা হয়। রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার বলেন, প্রতিবেশী কামরুজ্জামান বাক প্রতিবন্ধী ওই কিশোরীকে মাঝে মধ্যে বিভিন্ন জায়গায় নিয়ে যেত চাইতো এবং দীর্ঘদিন ধরেই উত্ত্যক্ত করতেন। কয়েকদিন আগে বাড়ীতে কেউ না থাকার সুয়োগে তাকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় গ্রামবাসী ঘটনা দেখতে পেয়ে কিশোরীকে উদ্ধারে আসলে, পালিয়ে যায় কামরুজ্জামান।

পরে বাক প্রতিবন্ধী ওই কিশোরীর মায়ের অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিক মামলা দায়ের করা হয়। মামলা দায়ের পর পুলিশ তদন্ত কার্যক্রম শুরু করে এবং অভিযুক্তকে আটকের চেষ্টা চালায়। তবে ঘটনার পর থেকে আসামী পলাতক থাকায় শনিবার রাতে গোয়েন্দা তথ্য ও ডিজিটাল প্রযুক্তির সহয়তায় কামরুজ্জামান চট্রগ্রামে পালিয়ে যাওয়ার সময় ঢাকা বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করে পুলিশ।

তিনি আরো জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত আসামী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এবং তাকে আদালতে সোপর্দ করা বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) রাকিবুল আকতার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) চিশতীসহ পুলিশের উর্দ্ধোতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।