নওগাঁর মহাদেবপুরে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে লংমার্চ অনুষ্ঠিত

নওগাঁর মহাদেবপুরে বিশ্ববিদ্যালয় স্থাপনের  দাবীতে লংমার্চ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রস্তাবিত পাবলিক বিশ^বিদ্যালয় নওগাঁর মহাদেবপুর উপজেলার নওহাটামোড়ে স্থাপনের দাবিতে শুক্রবার সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত নওহাটামোড়ে এলাকাবাসীর উদ্যোগে লংমার্চের আয়োজন করা হয়।
লংমার্চে এলাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক-শিার্থী, নওহাটামোড় বাজার, হাটচকগৌরী বাজার ও স্বরস্বতিপুর বাজারসহ আশে পাশের বাজারের ব্যবসায়ীসহ সর্বস্তরের হাজারো মানুষ অংশ নেন।
লংমার্চেও আগে একই দাবীতে নওহাটামোড়ে একটি বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছিল
এ উপলক্ষে সেখানে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, নওহাটামোড় নওগাঁ জেলার মধ্যবর্তী স্থান, জেলা শহর থেকে ১২ কিলোমিটার দূরে ত্রিমুখী রাস্তার পার্শ্বে। এখানে এক দাগে ৯৮ বিঘা খাস সরকারী জমিসহ মোট ১ হাজার ১শ বিঘা খাস জমি আছে। যে কারণে সরকারকে জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবেনা। 
যোগাযোগ ব্যবস্থা নিয়ে বক্তারা বলেন, বিমানবন্দর থেকে ৪৬ কিলোমিটার, রেলজংশন থেকে ২০ কিলোমিটার ও নৌপথ (ছোট যমুনা) থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে এ স্থানটি অবস্থিত। উপরোক্ত যৌক্তিক কারণগুলো উল্লেখ করে লংমার্চে উপস্থিত হাজারো জনতার দাবী নওহাটারমোড়ই মাননীয় প্রধানমন্ত্রীর পূর্বঘোষিত বিশ্ববিদ্যালয় স্থাপনের একমাত্র উপযুক্ত স্থান। 
লংমার্চে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভীমপুর ইউপি চেয়ারম্যান রাম প্রসাদ ভদ্র, সাবেক চেয়ারম্যান আলহাজ¦ হাসান আলী, সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন বকুল, চেরাগপুর ইউপি চেয়ারম্যান শিবনাথ মিশ্র, সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত লে: কর্ণেল আছির উদ্দিন দেওয়ান, বলিহার ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আবু নাসের, বিশিষ্ট ব্যবসায়ী শাহিনুর আলম শাহিন, যুবলীগ নেতা কামরুজ্জামান বাবু, মনির হোসেন, নওহাটামোড় বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন প্রমুখ। #