নওগাঁর তাজ সিনেমা হলে মুক্তি পাচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য রিলিজিয়াস’

নওগাঁর তাজ সিনেমা হলে মুক্তি পাচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য রিলিজিয়াস’

নওগাঁ প্রতিনিধিঃ সিনেমা হলে প্রদর্শনীর মাধ্যমে মুক্তি পেতে যাচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য রিলিজিয়াস’। নওগাঁর তাজ সিনেমা হলে আগামীকাল শুক্রবার চলচ্চিত্রটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। 
নাট্য সংগঠন চৌপাশ নাট্যঞ্চল, সান্তাহারের পরিবেশনায় রবীন্দ্রনাথ ঠাকুরের শেষ ছোট গল্প ‘মুসলমানীর গল্প’ অবলম্বনে ‘দ্য রিলিজিয়ন’ চলচ্চিত্র নির্মাণ করেছেন তরুণ নির্মাতা রাজা ফকির। দরিদ্র হিন্দু পরিবারে রূপসী কন্যার জন্মলাভ ও পরবর্তীতে সেই কন্যার ধর্মান্তরিত হওয়া নিয়ে সমাজে টানাপোড়ন নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। ৩০ মিনিটের স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রের শুটিং হয়েছে নওগাঁ এবং বগুড়ার সান্তাহার এলাকায়। 
গতকাল বুধবার বিকেলে নওগাঁ একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান চলচ্চিত্রটির পরিচালক রাজা ফকির। 
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার অভিপ্রায়ে চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। তবে আন্তজাতির্ক চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার আগেই ছোট পরিসরে একটি প্রদর্শনী করতে চান তাঁরা। আর্থিক সংকটের কারণে ঢাকাতে না করে নওগাঁতে এর প্রদর্শনী হচ্ছে। শুক্রবার বিকেল ৩টা ও বিকেল সাড়ে ৪টায়। শুভ মুক্তি উপলক্ষে কেবল দুটি প্রদর্শনীই অনুষ্ঠিত হবে। প্রবেশ মূল্য নির্ধারন করা হয়েছে ৬০ টাকা ও ৪০ টাকা। চলচ্চিত্র নির্মাতার প্রত্যাশা, স্বল্প দৈর্ঘ্য সিনেমাটি আন্তর্জাতিক মানে তৈরী করা হয়েছে এবং যা দর্শকদের নির্মল আনন্দ প্রদানে সক্ষম হবে।#