নওগাঁর ডেপুটি সিভিল সার্জন করোনা জয় করে আবারও মানুষের সেবায়

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন করোনা জয় করে আবারও মানুষের সেবায়

মামুন পারভেজ হিরা ---

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার প্রথম থেকেই সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা দিয়ে আসছিলেন নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর-এ-মর্শেদ। করোনাকালীন সম্মুখসারির এই যোদ্ধা জুন মাসের ৩ তারিখে করোনায় আক্রান্ত হন। 

এরপর রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেন। করোনা জয় করে এই চিকিৎসক আবারও নিজের কর্মস্থলে ফিরে সাধারণ মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিচ্ছেন।

তিনি প্রতিবেদককে জানান, দেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পর নিজের কর্মস্থল নওগাঁর সাধারণ মানুষ যাতে এই ভাইরাসের সংক্রমণ থেকে যাতে বাঁচতে পারেন, জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সেই প্রস্তুতি নেওয়া হয়।

তারপরও জেলার কিছু কিছু মানুষ এই ভাইরাসে সংক্রমিত হতে থাকেন। এরই মধ্যে হঠাৎ তার পরিবারের সবার জ্বর আসে। এরপর সন্দেহের বশে করোনা পরীক্ষা করে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

এরপর তিনি অত্যন্ত সচেতনভাবে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসার গ্রহণ করে সুস্থ হয়ে ওঠেন।

নওগাঁর এই ডেপুটি সিভিল সার্জন জানান, করোনাভাইরাসে আক্রান্ত হলে ভয় না পেয়ে চাঙ্গা থাকতে হবে। একই সঙ্গে নির্ধারিত ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে। এতেই আক্রান্ত মানুষ করোনাকে সহজেই জয় করতে পারবেন।

তিনি আরও জানান, নিজে যেহেতু করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন, তাই প্রয়োজনের তিনি প্লাজমা দিবেন অন্য রোগীর জন্য। এছাড়াও করোনার সংক্রমণ থেকে নিজেকে বাঁচাতে স্বাস্থ্যবিধি অনুসরণ করা আহ্বান জানান তিনি। 

এদিকে, নওগাঁ সদর মেডিকেল অফিসার আশিষ কুমার জানান, ডেপুটি সার্জন করোনা সংক্রমিত হওয়ার পরও সিভিল সার্জন অফিসের সব কর্মকর্তা ও কর্মচারীদের নিয়মিত খোঁজ রাখতেন। তিনি সুস্থ হয়ে আবার নিজ কর্মস্থলে যোগদান করায় তারা খুবই খুশি।