জোটার হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব

জোটার হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব

দিয়েগো জোটার হ্যাটট্রিকে আটালান্টার মাঠে গোল উৎসব করেছে লিভারপুল। ৫-০ গোলের বড় জয় পেয়েছে অলরেডরা। 'ডি' গ্রুপে টানা তিন জয়ে শীর্ষ ষোলোর পথে এগিয়ে এগিয়ে গেছে ক্লপের দল। 

ইতালির বারগেমো। স্বাগতিক আটালান্টার প্রতিপক্ষ ইপিএলের চ্যাম্পিয়ন লিভারপুল। দলীয় শক্তি ও সমৃদ্ধ অতীতে এগিয়ে ইংলিশ জায়ান্টরাই। কিন্তু ম্যাচের ভেন্যু ইতালি। তাই সমীহ রেখেই লড়াইয়ে নামে লিভারপুল। 'ডি' গ্রুপে আগের দুই ম্যাচে জিতে বেশ স্বস্তিতে ছিলেন ক্লপ। আরো একটা জয় পেলেই পরবর্তী রাউন্ডে ওঠার পথটা আরো মসৃণ হবে লিভারপুলের জন্য। তাই শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রেখে দেখেশুনে খেলে অলরেড।

অলরেড সমর্থকদের খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ১৬ মিনিটে গোল উৎসবের শুরু করেন দিয়েগো জোটা। আলেক্সান্ডার আর্নল্ডের সহায়তা গোল করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। ৩৩ মিনিটে আবারো জটা ম্যাজিক। ইতালিয়ান সমর্থকদের হৃদয় ভেঙে চুরমার করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। 

জোটার পর গোলের দায়িত্বটা কাঁধে তুলে নেন দলের সেরা তারকা মোহাম্মদ সালাহ। ৪৭ মিনিটে জোনসের সহায়তায় লিভারপুলকে ৩-০ গোলে এগিয়ে দেন মিশরীয় এই ফরোয়ার্ড। শুরুতে বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন সাদিও মানে। ৪৯ মিনিটে তার দিকে মুখ তুলে তাকান সৃষ্টিকর্তা। ৪-০ তে লিড পায় লিভারপুল।

জয় প্রায় নিশ্চিত জেনেও গোলের ক্ষুধা মেটেনি অলরেডদের। ৫৪ মিনিটে আবারো স্বাগতিকদের হৃদয় ক্ষতবিক্ষত করে দিয়ে দলের পঞ্চম আর আর নিজের হ্যাটট্রিক পূরণ করেন ২৩ বছর বয়সী জোটা। নীরব দর্শক হয়ে থাকা যেন কিছুই করার ছিল না আটালান্টার। 

লিভারপুলের দুরন্ত যাত্রায় শেষ দিকে বেশ কয়েকবার মাথা চাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছে আটালান্টা। তবে মানে, সালাহদের সঙ্গে পেরে ওঠেনি। ইতালি থেকে তাই বড় জয়ের উৎসবে মেতেই ফিরেছে লিভারপুল।

সুত্র - সময় নিউজ